Followers

Tuesday, February 23, 2016

রোজা মানুষের জন্য ঢালস্বরূপ

রোজা মানুষের জন্য ঢালস্বরূপ :

হযরত আবু হুরাইরা রাদ্বিয়াল্লাহু তা’আলা আনহু বর্ণনা করেছেন, আমি রাসুলে করিম সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম-কে বলতে শুনেছি, ‘আল্লাহ তায়ালা বলেছেন, রোজা ব্যতীত আদম সন্তানের প্রতিটি কাজ তার নিজের জন্য, আর রোজা একমাত্র আমার জন্য। এটি সে আমার উদ্দেশেই রাখে, তাই আমি নিজেই এর পুরস্কার দেব।’ রোজা মানুষের জন্য ঢালস্বরূপ। যখন তোমাদের কেউ রোজা রাখে, সে যেন
অশ্লীল কথা না বলে, গালাগাল না করে। কেউ যদি তাকে গালি দেয় বা ঝগড়া করতে চায়, এর জবাবে সে যেন কেবল এতটুকু বলে যে আমি রোজা রেখেছি। রোজাদারের জন্য দুটি আনন্দ আছে, যা তাকে খুশি করে। যখন সে ইফতার করে, তখন সে খুশি হয় এবং যেদিন সে আল্লাহর সামনে হাজির হবে, তখন সে খুশি লাভ করবে।

No comments:

Post a Comment

মৃত্যু আযাব হালকা হয়ে যাবে যে দোয়া পড়লে

আল্লাহ পাক বলছেন, আল কোরআনে বর্ণিত ছোট্ট এই দোয়াটি পড়লে মৃত্যু আযাব হালকা হয়ে যাবে। দোয়াটিকে আমরা সবাই ‘আয়াতুল করসি’ বলেই জানি। দ...