Followers

Sunday, February 21, 2016

এশিয়া কাপ এ অস্ত্র নিয়ে মাঠে নামছে বাংলাদেশ




এশিয়া কাপ বরাবরের জন্যই বাংলাদেশের জন্য খুবই মর্যাদার একটি টুর্নামেন্ট। বাংলাদেশ দলের 'আজকের বাংলাদেশ' হিসেবে গড়ে ওঠার প্রথম ক্ষেত্রটিও ছিলো এই এশিয়া কাপই।
ভারত দলটি অলিখিতভাবেই বর্তমান ক্রিকেটবিশ্বে বাংলাদেশের জন্য হয়ে উঠেছে সবথেকে বড় প্রতিপক্ষ।
আর এবারের এশিয়া কাপের উদ্বোধনী ম্যাচেই সেই ভারতেরই মুখোমুখি হতে যাচ্ছে বাংলাদেশ। এই লড়াইয়ের দিকে এখন তাকিয়ে ভারত ও বাংলাদেশের কোটি কোটি ক্রিকেটগাগল সমর্থকরাও।
বাংলাদেশ দলের নিয়মিত শক্তিগুলো ছাড়াও এই কঠিন ম্যাচে চারটি বড় অস্ত্রই হতে পারে ভারতবধের মূল হাতিয়ার।

বাংলাদেশ টিমে বড় চমকের নাম মুস্তাফিজ। তবে ভারত মোটেই কম অনুশীলন করছে না এই কাটার মাস্টারকে নিয়ে। তবে পর্যবেক্ষণ কতটা কাজে দিবে সেটি মুস্তাফিজের রহস্য বোলিংই বলে দিবে সময়মত।

বাংলাদেশ দলে দ্বিতীয় চমকের নাম আবু হায়দার রনি।মুস্তাফিজের ভিডিও পর্যবেক্ষণ করা থাকলেও
রনি একাবারেই নতুন অস্ত্র হিসেবে সামনে থাকবে ভারতের। অসাধারণ সব ইয়র্কার আর দূর্দান্ত স্লোয়ারে কাত হয়ে যেতেই পারে এশিয়ার নাম্বার ওয়ান ব্যাটিং লাইন-আপ।

দলের তৃতীয় চমক হিসাবে থাকবেন এর আগে ভারতের বিপক্ষে সেঞ্চুরি হাঁকানো সৌম্য সরকার। ইনিংসের শুরুতে ঝড় তোলার দায়িত্বটা থাকবে তারই ওপর।

অন্যজন দলেন দেশের টি-টোয়েন্টি স্পেশালিষ্ট সাব্বির রহমান।


সবারই প্রথম এশিয়াকাপ হতে যাচ্ছে এবার। এই তারকারাসহ অন্যন্য নতুনদের মধ্যেও বাজিমাত দেখাতে পারেন দুই একজন।

২৪ ফেব্রুয়ারি সন্ধ্যা ৭.৩০-এ মিরপুরের জাতীয় স্টেডিয়ামে শুরু হওয়ার কথা এই ম্যাচ। আর এই অস্ত্রগুলি বাংলাদেশের হয়ে ঠিক কতটুকু কাজে দিবে তা বোঝা যাবে সেদিনই।


No comments:

Post a Comment

মৃত্যু আযাব হালকা হয়ে যাবে যে দোয়া পড়লে

আল্লাহ পাক বলছেন, আল কোরআনে বর্ণিত ছোট্ট এই দোয়াটি পড়লে মৃত্যু আযাব হালকা হয়ে যাবে। দোয়াটিকে আমরা সবাই ‘আয়াতুল করসি’ বলেই জানি। দ...